শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গরমে বাড়ির ছাদ ও ছাদ বাগান ঠান্ডা রাখতে ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ জাতিসংঘে ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব গৃহীত সৌদিতে প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল মসজিদের ছাদ ‘নীলচক্র’ কি নীল হবে না রক্তের রঙ লাল হবে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ২৫ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর ইরানের নিষেধাজ্ঞা তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ হস্তান্তর গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, ৩ জন সাময়িক বরখাস্ত ভোটের পরিবেশ নষ্ট করলে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা
বিশ্বকাপ বাছাইপর্বের জন্য আর্জেন্টাইন দল ঘোষণা

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য আর্জেন্টাইন দল ঘোষণা

????????????????????????????????????????????????????????

স্বদেশ ডেস্ক:

আগামী মাসে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে আর্জেন্টিনা। এর মাধ্যমে পিএসজিতে নতুন সতীর্থ ব্রাজিলিয়ান নেইমারের মোকাবেলা করতে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

আগামী ৫ সেপ্টেম্বর দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের হাই ভোল্টেজ এই ম্যাচটি ব্রাজিলের সাও পাওলোতে অনুষ্ঠিত হবে। পিএসজির সতীর্থ হিসেবে এই প্রথম কোনো ম্যাচে মেসি-নেইমার একে অপরের মোকাবেলা করতে যাচ্ছেন। এর আগে জুলাইয়ে কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনা ১-০ গোলে জয়ী হয়ে শিরোপা জয় করেছিল।

এই ম্যাচের আগে ও পরে বিশ্বকাপ বাছাইপর্বের আরো দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ২ সেপ্টেম্বর তাদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা ও ৯ সেপ্টেম্বর বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে লিওনেল স্কালোনির দল।

ছয় ম্যাচে সম্ভাব্য ১৮ পয়েন্ট নিয়ে কনমেবল বাছাইপর্ব টেবিলের শীর্ষে অবস্থান করছে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনার সংগ্রহ ১২ পয়েন্ট। রিও ডি জেনেইরোর ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে গত মাসে ব্রাজিলকে পরাস্ত করে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা কোপা আমেরিকা জয় করে ২৭ বছরের শিরোপা খরা কাটিয়েছে। এবারের মৌসুমে দুই দেশের দুই তারকা খেলোয়াড় এখনো পিএসজির জার্সি গায়ে একসাথে মাঠে নামতে পারেননি। কোপার কারণে পিএসজি থেকে দুজনকেই কিছু দিনের বিশ্রাম দেয়া হয়েছে। তবে রেইমসের বিপক্ষে সপ্তাহের শেষে মেসির পিএসজির হয়ে অভিষেক হবার সম্ভাবনা রয়েছে।

চির প্রতিদ্বন্দ্বীদের মোকাবেলা করার জন্য আর্জেন্টাইন কোচ স্কালোনি কোনো শঙ্কা রাখেননি। ইন্টার মিলানের লটারো মার্টিনেজ ও জুভেন্টাসের পাওলো দিবালাকে নিয়ে সাজিয়েছেন শক্তিশালী আক্রমণভাগ। যদিও ইনজুরির কারণে বার্সেলোনায় নতুন চুক্তিভূক্ত সার্জিও এগুয়েরো দলের বাইরে রয়েছেন। পিএসজির আরো দুই খেলোয়াড় এ্যাঞ্জেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেস জাতীয় দলের জায়গা ধরে রেখেছেন।

এদিকে পিএসজি ডিফেন্ডার মারকুইনহোস নেইমারের সাথে ব্রাজিল দলে যোগ দিচ্ছেন বলে সূত্রমতে জানা গেছে।

আর্জেন্টাইন স্কোয়াড :
গোলরক্ষক : ফ্রাংকো আরমানি, এমিলিয়ানো মার্টিনেজ, হুয়ান মুসো, গেরোনিমো রুলি
ডিফেন্ডার : গঞ্জালো মনটিয়েল, নাহুয়ের মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, হুয়ান ফয়েথ, লুকাস মার্টিনেজ কুয়ার্টা, জার্মান পেজেলা, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টাগলিয়াফিকো, মার্কোস আকুনা।
মিডফিল্ডার : রডরিগো ডি পল, লিয়েন্দ্রো পারেডেস, গিওভানি লো সেলসো, এক্সেকুয়েল পালাসিওস, গুইডো রড্রিগুয়েজ, নিকোলাস ডোমিনগুয়েজ, আলেহান্দ্রো গোমেজ, এ্যাঞ্জেল ডি মারিয়া।
ফরোয়ার্ড : লিওনেল মেসি, এমিলিয়ানো বুয়েনডিয়া, লটারো মার্টিনেজ, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ, এ্যাঞ্জেল কোরেয়া, জুলিয়ান আলভারেজ, জোয়াকুইন কোরেয়া।
সূত্র : বাসস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877